Thursday, November 8, 2012

Facebook Like Gate: ফেইসবুক পেইজের লাইক বাড়ানোর কার্যকরী একটি টিপস।

Facebook Like Gate: ফেইসবুক পেইজের লাইক বাড়ানোর কার্যকরী একটি টিপস। (শুধুমাত্র ব্লগারদের জন্য)

আপনার যদি একটি ব্লগ বা ওয়েবসাইট থেকে থাকে তাহলে আমি ধরে নিচ্ছি আপনার সেই ব্লগ বা ওয়েবসাইটের জন্য একটি ফেইসবুক পেইজও নিশ্চয় আছে এবং আপনি নিশ্চয় সেই পেইজটির লাইক সংখ্যা বাড়াতে চান। ইতোমধ্যে হয়ত আপনি একাধিক ট্রিকসও এপ্লাই করে ফেলেছেন লাইক সংখ্যা বাড়ানোর জন্য। তাহলে আমার এই ট্রিকটিও ট্রাই করে দেখতে পারেন। আশা করছি আপনার লাইক সংখ্যা বাড়বেই। কিভাবে? আপনি যদি আপনার ব্লগে ভিসিটরদের সাথে ফ্রী কোন কিছু ডাউনলোড করার জন্য শেয়ার করে থাকেন তাহলে আপনি ব্যবহার করতে পারেন Like Gate । ভাবছেন এটি আবার কী? সহজ ভাষায় Like Gate হল এমন একটি গেইট যার ঐ পাশে থাকবে আপনার ডাউলোড লিংক আর সেই গেইটের চাবি হবে - আপনার ফেইসবুক পেইজে একটি লাইক। অর্থাৎ ভিসিটরকে অবশ্যই আপনার পেইজটি লাইক করতে হবে যদি সে আপনার শেয়ারকৃত ফাইলটি ডাউনলোড করতে চায়।

  • প্রথমে এই লিংকটিতে যান।
  • তারপর নিচের ছবির মতো একটি ফরম দেখতে পাবেন। ফরমটি পূরণ করুন

  • ফরমটি পূরণ করা হলে এবার Create Your Like Gate Now! বাটনটিতে ক্লিক করুন।
  • তারপর আপনি একটি Embed Code পাবেন। সেটি আপনার ব্লগ পোস্টে পছন্দমত জায়গায় বসিয়ে দিন। (আপনাকে কিন্তু অবশ্যই কোডটি আপনার পোস্ট এডিটরের HTML সেকশনে বসাতে হবে)
  • ব্যাস হয়ে গেল গেইট তৈরি। এখন আপনার শেয়ারকৃত ফাইলটি যতবারই ডাউনলোড হবে ততবারই একটি একটি করে লাইক সংখ্যা বাড়তে থাকবে। নিচে আমার মিডিয়া ফায়ার একাউন্টের একটি স্ক্রীনশট দিলাম। দেখুন পর্যায়ক্রমে ডাউনলোড সংখ্যা ৮২৪+১২৪২+৩১৯৪ = ৫২৬০। কিন্তু হায়রে আমার কপাল! তখন এই ট্রিকসটি জানতাম না, যদি জানা থাকত তাহলে ......  :D

No comments:

Post a Comment